Search
Close this search box.
Search
Close this search box.

স্পেনকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন ইংল্যান্ড

englandফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে স্পেনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। শনিবার কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে ছিল স্পেন। কিন্তু দ্বিতীয়ার্ধে স্পেনের রক্ষণভাগ গুড়িয়ে দিয়ে চার-চারটি গোল আদায় করে নেয় ইংল্যান্ডের কিশোররা। যার মধ্যে জোড়া গোল করেন ফিল ফোডেন।

ফাইনালে ম্যাচের ১০ মিনিটের মাথায়ই এগিয়ে যায় স্পেন। এ সময় সার্জিও গোমেজ গোল করে এগিয়ে নেন দলকে। ৩৩ মিনিটে গোমেজ তার জোড়া গোল পূর্ণ করলে ইংল্যান্ড পিছিয়ে পড়ে ২-০ ব্যবধানে। এরপর কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে হ্যাটট্রিক করা ইংল্যান্ডের রেয়ান ব্রিস্টার ৪৪ মিনিটে গোল করে ব্যবধান কমান। তাতে ২-১ ব্যবধানে পিছিয়ে থেকেই বিশ্রামে যায় ইংল্যান্ড।

chardike-ad

বিরতির পরের পুরো গল্পটুকুই ইংল্যান্ডের কিশোরদের। দারুণ বোঝাপোড়ায় এই অর্ধে চার-চারটি গোল করে তারা। যার শুরুটা হয় ৫৮ মিনিটে মর্গান গিবস হোয়াইটকে দিয়ে। তার গোলে ম্যাচে সমতায় ফেরে ইংল্যান্ড। ৬৯ মিনিটে ইংল্যান্ডের ফিল ফোডেন গোল করে এগিয়ে নেন দলকে। ৮৪ মিনিটে মার্ক গুয়েহির গোলে ব্যবধান হয় ৪-২। ম্যাচের ৮৮ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি স্পেনের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন ফিল ফোডেন। তাতে ৫-২ গোলের বড় জয়ে শিরোপা নিশ্চিত করে ইংল্যান্ডের কিশোররা।