Search
Close this search box.
Search
Close this search box.

কামলা বলায় কুয়েত প্রবাসীদের প্রতিবাদ

kuwait‘আমরা পরবাসী, দেশকে ভালোবাসি’ প্রতি বছর লাখের বেশি বাংলাদেশি নিজেদের পরিবার, দেশ, সমাজ ছেড়ে বিদেশে পাড়ি জমাচ্ছে। বিভিন্ন দেশে ভিন্ন অভিজ্ঞতায় জীবন যাপন করছে। এছাড়া রেমিট্যান্সে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া বাংলাদেশ বিমানবন্দরে আনসার সদস্য প্রবাসীদের কামলা বলায় ও বিমানবন্দরে হয়রানির প্রতিবাদ জানিয়েছে কুয়েত প্রবাসীরা।

chardike-ad

বিশ্বের বিভিন্ন দেশে প্রায় ১ কোটিরও বেশি বাংলাদেশি কাজ করছেন। বর্তমানে অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগুচ্ছে বাংলাদেশ, এটা এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা। আর এই সমৃদ্ধির অর্থনীতি গড়তে সবচেয়ে বেশি সহায়তা করছে সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা কোটি প্রবাসী বাংলাদেশি।

শুক্রবার ২২ ডিসেম্বর কুয়েতের প্রবাসীরা ওই ঘটনার প্রতিবাদ জানিয়েছে। কুয়েত প্রবাসীরা জানান, রোদে পুড়ে হাড়কাপানো শীত আর কঠোর পরিশ্রম করে দুই তিন মাসের জন্য দেশে যাই। দেশে যেতে বিমানবন্দরে নানা হয়রানির মুখোমুখি হতে হয় সেটা কোনোভাবে কাম্য নয়।

অথচ বিদেশের কোনো বিমানবন্দরে কোনো ধরনের হয়রানিতে পড়তে হয় না। নিজের দেশে বিমানবন্দরে নানা সমস্যার সম্মুখীন হতে হয় আমাদের। সম্প্রতি কুয়েত সফরে আসা সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি বলেন, বিমানবন্দরে হয়রানি শেষ হয়ে গেছে সেটা বলবো না তবে আগের তুলনায় হয়রানি অনেকটাই কমেছে।