Search
Close this search box.
Search
Close this search box.

এবার ইতালিতে শুরু হচ্ছে ‘মিস বাংলাদেশ ইতালি’

miss-bangladesh-italyইতালির রাজধানী রোমে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিস বাংলাদেশ ইতালি ২০১৮’। ইউরোপে বসবাসরত বাংলাদেশি নারীদের মেধা-সৌন্দর্য এবং বাংলাদেশি সাংস্কৃতিক পরিমণ্ডলের পদচারণা সর্ম্পকে বিদেশিদের জানিয়ে দেবার জন্যই এ আয়োজন করতে যাচ্ছে মাল্টিমিডিয়া ইভেন্টস।

১০ জানুয়ারি রেজিস্ট্রেশনের মধ্য দিয়ে প্রতিযোগিতার সূচনা হয়েছে। ১৮ বছর বা তার অধিক বয়সের যে কোনো অবিবাহিতা নারী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। ৪টি রাউন্ডের মাধ্যমে (সিলেকশন, ২য়, সেমি-ফাইনাল এবং ফাইনাল) সেরাদের নাম ঘোষণা এবং পুরস্কার প্রদান করা হবে।

chardike-ad

প্রতিযোগীদের যোগ্যতা বিবেচনা করা হবে বাংলাদেশ সম্পর্কে জ্ঞান, বাংলাদেশি সংস্কৃতি সম্পর্কে ধারণা,নাচ/গান/অভিনয়/আবৃত্তি/উচ্চারণ এবং দেশীয় পোশাকে সৌর্ন্দয প্রদর্শনের ভিত্তিতে। ইতালিয়ান/ইংরেজী ভাষায় বাংলাদেশ সম্পর্কে তথ্য উপস্থাপন করাকে বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

ইতালির বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে অনুষ্ঠিত হবে সিলেকশন রাউন্ড। শহরগুলোর ভেতর উল্লেখযোগ্য হল রোম, মিলান, ভেনিস, বলনিয়া, পালেরমো এবং আরেচ্ছো। সিলেকশন রাউন্ডের সময় শিগগিরই ঘোষণা করা হবে। ফাইনাল রাউন্ড রোমে অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল ২০১৮।

ইতোমধ্যে স্বনামধন্য দেশীয় ব্রান্ড এবং একাধিক ইতালিয়ান কোম্পানি আয়োজনের সঙ্গে থাকার সম্মতি জানিয়েছে। বাংলাদেশসহ বিশ্বব্যাপী টিভি মিডিয়া পার্টনার হিসেবে ‘বাংলা টিভি’ সর্ম্পৃক্ত হতে যাচ্ছে।

ইতালি প্রবাসীদের ফেসবুক গ্রুপ ‘আমরা ইতালি প্রবাসী’ আয়োজনের ফেসবুক পার্টনার এবং ‘ইউরো বাংলা টিভি’ অনলাইন পার্টনার হিসেবে সর্ম্পৃক্ত হয়েছে। আয়োজনের উদ্যোক্তা ইমন রহমান জানান, প্রতিযোগীদের জন্য বিভিন্ন আর্কষণীয় পুরস্কারসহ প্রস্তুতি রাউন্ডের জন্য বিভিন্ন ভিডিও টিজার নির্মাণ করা হচ্ছে।