sentbe-top

মালয়েশিয়ায় ফিলিস্তিনি বিজ্ঞানীকে গুলি করে হত্যা

batosমালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের রাস্তায় গুলি করে হত্যা করা হয়েছে ফিলিস্তিনি বিজ্ঞানী ফাদি আল-বাতশকে। তিনি ফিলিস্তিনের সংগঠন হামাসের সদস্য ছিলেন। শনিবার এ ঘটনা ঘটে। ফাদি আল-বাতশ কয়েক বছর ধরেই মালয়েশিয়ায় বাস করছিলেন। তিনি তড়িৎ প্রকৌশলের প্রভাষক ছিলেন।

নিহত ব্যক্তির পরিবার ও হামাসের দাবি, ৩৫ বছর বয়সী ফাদি আল-বাশত হত্যাকাণ্ডের পেছনে আছে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদ। তবে ফাদি আল-বাতশকে হত্যায় মোসাদের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে ইসরায়েল।

মালয়েশিয়ার পুলিশ বলছে, শনিবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে মসজিদে ফজরের নামাজ পড়ার জন্য বাসা থেকে বের হলে ফাদি আল-বাতশকে গুলি করে হত্যা করা হয়। অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে ঘটনাস্থলেই মারা যান ফাদি। তাঁর মাথায় ও শরীরে অন্যান্য অংশে ১০টি গুলি করা হয়। আল-বাতশের দেহে চারটি গুলি লাগে। ঘটনাস্থল থেকে পুলিশ গুলি উদ্ধার করেছে।

ফাদিকে হত্যার জন্য ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদকে দায়ী করেছেন তাঁর বাবা। হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করতে মালয়েশিয়া কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মালয়েশিয়ার পুলিশ কর্মকর্তা বলেছেন, সন্দেহভাজন হত্যাকারীরা শ্বেতাঙ্গ। একটি বিদেশি গোয়েন্দা সংস্থার সঙ্গে তারা যুক্ত বলে ধারণা করা হচ্ছে।

কুয়ালালামপুরের পুলিশ প্রধান মাজলান লাজিম বলেন, তাঁরা সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখেছেন, বন্দুকধারীরা আক্রমণ চালানোর আগে প্রায় ২০ মিনিট ধরে সেখানে অপেক্ষা করছিল। বিজ্ঞানী ফাদি আল-বাতশই বন্দুকধারীদের লক্ষ্য ছিল। কারণ তার পাশে আরও দুজন হেঁটে যাচ্ছিলেন, তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়নি।

সৌজন্যে- প্রথম আলো

sentbe-top