sentbe-top

ইতিহাসের সাক্ষী হতে অরল্যান্ডোতে সমবেত হচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা

bb-sattaliteআগামী ১০ মে মহাকাশে ডানা মেলবে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১। স্যাটেলাইট উৎক্ষেণকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আনন্দ উচ্ছাসের কোনো কমতি নেই। ইতিহাসের সাক্ষী হতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে অরল্যান্ডোতে সমবেত হবেন বাংলাদেশিরা।

ইতোমধ্যেই বাংলাদেশের টিভি, প্রিন্ট মিডিয়া এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকরা সেখানে পৌঁছে গেছেন। ঢাকা থেকে প্রায় ১৫ জন সাংবাদিক রয়েছেন সেখানে।

বাংলাদেশের কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মুহূর্ত স্মরণীয় করে রাখতে অরল্যান্ডোতে আনন্দ সমাবেশ করবে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সঙ্গে উৎক্ষেপণস্থলেও যোগ দেবেন তারা।

বঙ্গবন্ধু স্যাটেলাইটের উৎক্ষেপণ হবে বর্তমান সরকারের জন্য একটি মাইলফলক। এই মুহূর্তটি স্মরণীয় করে রাখতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে উৎক্ষেপণের দিন ফ্লোরিডার অরল্যান্ডোতে অবস্থান। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতারা ছাড়াও বিভিন্ন রাজ্যের নেতাকর্মীরা এদিন অরল্যান্ডোতে সমবেত হবেন।

এ প্রসঙ্গে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি জয়নাল চৌধুরী বলেন, ঐতিহাসিক মুহূর্ত স্মরণীয় করে রাখতে যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগের সঙ্গে যোগ দিয়ে আনন্দ সমাবেশ করা হবে।

sentbe-top