Search
Close this search box.
Search
Close this search box.

প্রবাসী নারীর হাত ধরে দেশ ছেড়েছেন চিকিৎসক নাঈম হাসান

nayem-hasanবরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের চিকিৎসক মো. নাঈম হাসান দুই বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। জানা গেছে, প্রবাসী নারীর হাত ধরে দেশ ছেড়েছেন এই চিকিৎসক। কর্মস্থলে তার অনুপস্থিতির কারণে বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চিকিৎসাসেবা বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে রয়েছে রোগীরা।

স্থানীয় সূত্র জানায়, মো. নাঈম হাসান দুই বছর আগে উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক হিসেবে আসেন। নাঈম হাসানের বাড়ি বানারীপাড়াতে হওয়ায় তিনি বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে বদলি হন। সেখানে বদলি হয়েও তিনি স্থানীয় এক নেতার মাধ্যমে উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে সংযুক্ত চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

chardike-ad

বানারীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের একাধিক কর্মকর্তা ও কর্মচারী ও চিকিৎসক জানান, নাঈম হাসান ওই স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত অবস্থায় লন্ডন প্রবাসী এক নারী চিকিৎসকের প্রেমে পড়েন। পরে ওই নারীকে বিয়ে করেন।

বিয়ের কিছু দিন পর হঠাৎ স্বাস্থ্য কমপ্লেক্সে আসা বন্ধ করে দেন তিনি। পরে লন্ডন প্রবাসী চিকিৎসক স্ত্রীর হাত ধরে দেশ ছেড়েছেন নাঈম হাসান।

এদিকে, কোনো ধরনের ছুটি ছাড়াই গত দুই বছর ধরে কর্মক্ষেত্র বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুপস্থিত রয়েছেন নাঈম হাসান।

এ বিষয়ে চিকিৎসক নাঈম হাসানের বাবা আব্দুস সালাম বলেন, আমার ছেলে পুত্রবধূর সঙ্গে লন্ডনে চলে গেছে। সেখানে থেকে পিএইচডি করছে। সরকারি অনুমতি পেতে বিলম্ব হতে পারে ভেবে ব্যক্তিগতভাবে লন্ডনে পিএইচডি করছে নাঈম।

বানারীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা চিকিৎসক মারিয়া হাসান বলেন, নাঈম হাসান কোনো ধরনের ছুটি না নিয়েই গত দুই বছরেরও বেশি সময় ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। জেলা ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতিটি মিটিংয়ে আমি বিষয়টি উপস্থাপন করেছি।

জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, সম্প্রতি চিকিৎসক নাঈম হাসানের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। এ বিষয়ে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।

সৌজন্যে- জাগো নিউজ