Search
Close this search box.
Search
Close this search box.

রাঙ্গামাটিতে পাহাড় ধসে মা-ছেলেসহ নিহত ১০

rangamati-hill
গতবছরের জুনেও রাঙ্গামাটিতে পাহাড়ধসে শতাধিক নিহত হয়েছিলো।

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় ভারি বর্ষণে পাহাড় ধসে মাটি চাপা পড়ে মা-ছেলেসহ ১০ জন নিহত হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে। নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কোয়ালিটি চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাতে ভারি বর্ষণে মাটি চাপায় বুড়িঘাট ইউনিয়নে মা-ছেলেসহ চারজন ও ধর্মচরণ ইউনিয়নে একই পরিবারের চারজন ও হাতিমারা ইউনিয়নে দুইজন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে আটজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- উপজেলার ৩নং বুড়িঘাট ইউনিয়নের ধরমপাশা কার্বারি পাড়ার স্মৃতি চাকমা (২৩), তার ছেলে আয়ুব দেওয়ান (দেড় মাস), ফুলদেবী চাকমা (৫৫) ও ইতি দেওয়ান (১৯), ধর্মচরণ ইউনিয়নের রমেল চাকমা (১৪), সুরেন্দ্র চাকমা (৫৫), রাজ্যদেবী চাকমা (৫০) ও সোনালী চাকমা (১৩)।

chardike-ad

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন ও নানিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ পাহাড় ধসের বিষয়টি নিশ্চিত করলেও এতে ঠিক কতজন নিহত হয়েছেন তা নিশ্চিত করতে পারেননি।

রাঙ্গামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ বলেন, সড়ক যোগাযোগ স্বাভাবিক না থাকায় ইউএনও এবং ওসি এখনো ওই এলাকাগুলোতে পৌঁছাতে পারেননি। তাই পাহাড় ধসে ঠিক কতজন নিহত ও নিখোঁজ রয়েছে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।