sentbe-top

রাতে সীমান্তে দেখামাত্র বাংলাদেশিদের গুলি করবে বিজিবি

borderযশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্তে সর্বোচ্চ সতর্কাবস্থা জারি করেছে বিজিবি। মঙ্গলবার রাত ১০টায় রুদ্রপুর সীমান্তে বসবাসরত গ্রামবাসীদের সঙ্গে দীর্ঘ বৈঠক শেষে সর্বোচ্চ সতর্কাবস্থা জারির বিষয়টি জানানো হয়।

রাতে সীমান্তে যে কাউকে দেখামাত্র গুলি করার নির্দেশনা দেয়া হয়েছে। কারফিউ জারির পর থেকে রাত ১০টার পরে দোকানপাট বন্ধ ও রাস্তাঘাটে লোকজন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

রুদ্রপুর বিওপির বিজিবি নায়েব সুবেদার মোস্তফা কামাল ও হাবিলদার সৈয়দ মিরাজ জনগণের উদ্দেশে এ ঘোষণা দেন। তারা জানান, ভারতের আংরালী সীমান্তে বিএসএফের ওপর বাংলাদেশি গরুর রাখালরা হামলা করায় বিএসএফের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিএসএফ বিষয়টি বিজিবিকে জানয়ে কড়া প্রতিবাদ করলে বিজিবি এ নির্দেশনা জারি করেন।

ফলে আজ ভারত থেকে এই সীমান্ত দিয়ে গরু আসা বন্ধ হয়ে গেছে। গ্রামবাসীরা রাত ১০টার পর ভয়ে কেউ বাইরে বের হচ্ছে না। এছাড়া রুদ্রপুর সীমান্তের ওপারে বিএসএফকেও সর্বোচ্চ সতর্কাবস্থায় দেখা গেছে।

২১ বিজিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজর সৈয়দ সোহেল আহমেদ জানান, বাংলাদেশি গরুর রাখালরা বিএসএফ জোয়ানদের ওপর হামলা চালালে সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিএসএফের প্রতিবাদের কারণে সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

সৌজন্যে- যুগান্তর

sentbe-top