sentbe-top

বিশ্বজুড়ে হঠাৎ অচল ফেসবুক, কর্তৃপক্ষের দুঃখ প্রকাশ

facebookবিশ্বজুড়ে সাময়িক লগ ইন সমস্যা দেখা দেওয়ায় হঠাৎ অচল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। কিছু সময়ের জন্য ব্যবহারকারীরা ফেসবুক লগ ইন করতে পারেনি। অবশ্য এ জন্য ফেসবুক কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করে সেই সমস্যা সমাধান করেছে। এতে ব্যবহারকারীরা আবারও লগ ইন করতে পারছেন।

যুক্তরাজ্যের স্থানীয় সময় বিকেল পাঁচটা থেকে ফেসবুক লগ ইনে সমস্যা দেখা দেয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। যুক্তরাজ্য ছাড়াও যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল এবং বাংলাদেশের ব্যবহারকারীরাও এ সমস্যার সম্মুখীন হন। ওয়বসাইট ছাড়াও অ্যাপে ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহার করতে পারেননি।

বাংলাদেশের ব্যবহারকারীরা সাময়িক সমস্যায় পড়ে সচল হওয়ার পরে ফেসবুক ডাউন হওয়ার তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে তুলে ধরেছেন।

দেশের ব্যবহারকারীরা রাতে ফেসবুক লগ ইন করতে না পেরে বিষয়টি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) জানিয়েছে। বিটিআরসির পক্ষ থেকে বিশ্বব্যাপী সমস্যার বিষয়টি জানানো হয়েছে।

অবশ্য যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে বিকেল সাড়ে পাঁচটা থেকে ফেসবুক সচল হয়েছে। ধারণা করা হচ্ছে ফেসবুক সাইবার হামলার শিকার হয়েছিল। যার ফলে পুরো সিস্টেমকে বিকল করে দেয়। তবে ফেসবুক কর্তৃপক্ষ এ বিষয়ে কিছু বলেনি। বিশ্বে বহুল ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বিশ্বের ২ দশমিক ২৩ বিলিয়ন মানুষ ব্যবহার করেন।

sentbe-top