Search
Close this search box.
Search
Close this search box.

লেবাননে বাংলাদেশি শ্রমিক পাঠানো সাময়িক বন্ধ

bangladeshi-labour
ফাইল ছবি

বাংলাদেশ থেকে লেবাননে শ্রমিক পাঠানোর ক্ষেত্রে বাংলাদেশ সরকার একটি নতুন গাইডলাইন তৈরি করছে। এজন্য বাংলাদেশ থেকে লেবাননে শ্রমিক পাঠানো সাময়িক বন্ধ রাখা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের হেড অব কনস্যুলেট ও কাউন্সেলর সায়েম আহমেদ। গত ২৩ আগস্ট লেবাননের রাজধানী বৈরুতে সায়েম আহমেদ স্বাক্ষরিত একটি চিঠিতে একথা বলা হয়েছে।

ওই চিঠিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূতাবাস নিয়োগের চুক্তিপত্র সত্যায়িত করার প্রক্রিয়া বন্ধ রাখা হয়েছে। বাংলাদেশ থেকে লেবাননে শ্রমিক পাঠানোর ক্ষেত্রে বাংলাদেশ সরকার একটি নতুন গাইডলাইন তৈরি করছে। এটি তৈরি হওয়া মাত্র সংশ্লিষ্ট সবাইকে জানিয়ে দেয়া হবে।

chardike-ad

lebanon-labour-letterএর আগে বৈরুতের বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজে চিঠিটি পোস্ট করে বলা হয়েছে, দালালদের কারণে সৃষ্ট বিভিন্ন সমস্যার জন্য সরকার আপাতত বাংলাদেশ থেকে লেবাননে শ্রমিক পাঠানো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

সায়েম আহমেদ বলেন, এটা একটি রেগুলার প্রসেস। বিষয়টি রেগুলারাইজ করতে বাংলাদেশ কর্মী পাঠানো সাময়িকভাবে বন্ধ রেখেছে। এক মাসের মধ্যে আবার চালু হবে বলে আশা করি।