Search
Close this search box.
Search
Close this search box.

যুক্তরাষ্ট্র প্রবাসীর ব্যাগভর্তি ডলার ফিরিয়ে দিলেন ভ্যানচালক

moiserভ্যানচালকের সততায় যুক্তরাষ্ট্র প্রবাসী ফিরে পেলেন ডলার ও টাকা। আর এমনই সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন পাবনার বেড়া উপজেলার নয়াবাড়ি গ্রামের বাসিন্দা ভ্যানচালক ময়ছের শেখ (৩৮)। রোববার বিকালে পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার কাশীনাথপুরসংলগ্ন নয়াবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আমেরিকা প্রবাসী জনৈক বাবলু সিকদার রোববার বিকালে নয়াবাড়ি রোডে শাহীনুর জামে মসজিদের সামনে থেকে ময়ছেরের ভ্যানে ওঠেন। কাজের ফাঁকে তিনি ভ্যান থেকে নেমে যাওয়ার সময় তার ব্যাগ ভুলে ভ্যানের ওপর ফেলে যান।

chardike-ad

প্রবাসী বাবলুর ব্যাগে তার যুক্তরাষ্ট্রের ভিসা, অন্যান্য জরুরি কাগজপত্র ও বাংলাদেশি ৪০ হাজার টাকাসহ মার্কিন ডলার ছিল। যার মোট মূল্য প্রায় আড়াই লাখ টাকা। ময়ছের শেখ পরে ব্যাগটি পেয়ে স্থানীয়দের দেখিয়ে ব্যাগের মালিক বাবলু সিকদারের ঠিকানা খুঁজে বের করেন। এরপর তার হাতে ব্যাগটি তুলে দেন।

sentbe-adবাবলু সিকদার বলেন, ‘ব্যাগে আমার আমেরিকা যাওয়ার ভিসা ছিল। হারিয়ে গেলে মহবিপদে পড়তাম।’

ভ্যানচালক ময়ছের বলেন, ‘২০ বছর ধরে ভ্যান চালাই। জীবনে এ রকম আরও দুই একবার টাকা-পয়সা পেয়েছি। কিন্তু পরের জিনিসের প্রতি কোনো লোভ করিনি। তাই মালিককে খুঁজে ফেরত দিয়েছি। আমার ছেলেমেয়েকেও পরের জিনিস না নেয়ার শিক্ষা দিয়েছি।’

সাঁথিয়া উপজেলার কাশীনাথপুর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ডা. আমিরুল ইসলাম সানু বলেন, ‘ঘুষ-দুর্নীতিতে ভরা আমাদের এ সমাজ অনেক বড় শিক্ষা পেতে পারে এই দরিদ্র ভ্যানচালকের কাছে থেকে। যে তার লোভের জিহ্বা বড় না করে সততার হাতকে বড় করতে পেরেছে।

সৌজন্যে- যুগান্তর