রাজশাহীতে আছড়ে পড়লো হেলিকপ্টার, অল্পের জন্য বেঁচে গেল ৬ আরোহী

helicopter-accidentরাজশাহীর গোদাগাড়ীতে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগর, স্বর্ণকিশোরী নেটওয়ার্কের পরিচালক ফারজানা ব্রাউনিয়াসহ ছয়জনকে বহনকারী একটি হেলিকপ্টার আছড়ে পড়েছে। হেলিকপ্টারে থাকা সবাই অক্ষত রয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকেল পৌনে ৩টার দিকে উপজেলার আনোয়ারা ফহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারটি ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড অ্যাভিয়েশনের এস-২ এএইচ ডাবলু মডেলের ছিল। হেলিকপ্টারটি উড্ডয়নের দুই থেকে তিন মিনিটের মধ্যেই ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এরপর মুহূর্তের মধ্যেই হেলিপ্যাড মাঠে নিমার্ণাধীন একটি ভবনের সামনে আছড়ে পড়ে। তবে বেশি ওপরে না ওঠায় যাত্রীরা অক্ষত রয়েছেন।

helicopter-accident
জানতে চাইলে হেলিকপ্টারের পাইলট সৈয়দ সাকিল আলী বলেন, বৈরী আবহাওয়ার প্রভাব ও ইঞ্জিনে ত্রুটি থাকার কারণে এ দুর্ঘটনা ঘটে। রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, চ্যানেল আইয়ের এমডি ফরিদুর রেজা সাগরসহ ছয়জনই অক্ষত রয়েছেন।

পাইলট ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি জাহাঙ্গীর আলম বলেন, হেলিকপ্টারে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, স্বর্ণকিশোরী নেটওয়ার্কের পরিচালক ফারজানা ব্রাউনিয়া, সংগীতশিল্পী ফেরদৌস আরাসহ ছয়জন ছিলেন। হেলিকপ্টারটি ওড়ার শুরুতেই আছড়ে পড়ায় তারা অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন।

sagarতবে সামান্য আহত হওয়ায় তাদের গোদাগাড়ী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। সেখান থেকে গাড়িতে করে রাজশাহী বিমানবন্দরে পৌঁছে দেওয়া হয়। পরে নভোএয়ারের একটি ফ্লাইটে করে তারা ঢাকায় ফিরবেন।

রাজশাহী গোদাগাড়ী-তানোর আসনের সংসদ সদস্য সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে বিশ্রাম শেষে তিনি তাদের নিয়ে রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দর পর্যন্ত এগিয়ে দেন। সেখানে নভোএয়ারের একটি ফ্লাইটে ঢাকায় ফিরবেন। তারা গোদাগাড়ীতে স্বর্ণকিশোরী সমাবেশে যোগ দিতে সেখানে গিয়েছিলেন।