cosmetics-ad

এবার চলন্ত বাসে যাত্রীদের মালামাল লুট, আটক ১

bus

সাভারের আশুলিয়ায় দূরপাল্লার একটি যাত্রীবাহী বাসে যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে মালামাল ও নগদ অর্থ লুট করেছে ডাকাতরা। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক ও বাসটি উদ্ধার করেছে পুলিশ।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকা থেকে বাসটি উদ্ধার করা হয়। তবে প্রাথমিকভাবে আটক ব্যক্তির পরিচয় জানাতে অস্বীকৃতি জানিয়েছে পুলিশ।

বাসের যাত্রী মনির হোসেন জানান, রাত ৯টার দিকে ঢাকার গাবতলী থেকে ১০-১২ জন যাত্রী নিয়ে কুড়িগ্রামের উদ্দেশে ছেড়ে আসে মাসফি ক্ল্যাসিক (ঢাকা মেট্রো ব-১৫-০৪৯০) নামের বাসটি। বাসটি নবীনগর-চন্দ্রা মহাসড়কের চন্দ্রা এলাকায় পৌঁছে ইউটার্ন নিয়ে আবারও উল্টো দিকে আসতে থাকে।

বাসের যাত্রীরা ঘুমিয়ে থাকায় ব্যাপারটি বুঝতে পারেনি। এরপর বাইপাইল এলাকায় যাত্রীবেশে ৮-১০ জন বাসে উঠে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে। এ সময় চলন্ত বাসে তাদের মারধর করে মোবাইল, নগদ অর্থ ও মালামাল লুট করতে থাকে ডাকাতরা।

বাসটি পল্লীবিদ্যুৎ এলাকায় পৌঁছালে তাদের চিৎকারে আশপাশের লোকজন বাসটির গতিরোধ করতে সক্ষম হয়। এ সময় বাসের চালক ও হেলপারসহ ডাকাতরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের খবরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সন্দেহভাজন একজনকে আটক করে ও বাসটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আশুলিয়ার থানার পরিদর্শক (অপারেশন) মনিরুল হক ডাবলু জানান, স্থানীয়দের খবরে পল্লীবিদ্যুৎ এলাকা থেকে দুর্বৃত্তদের কবল থেকে একটি যাত্রীবাহী বাস উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটকের পর জিজ্ঞাসাবাদ চলছে। তবে এটি ডাকাতি না অন্য কোনো ঘটনা তা তদন্ত সাপেক্ষে নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।