cosmetics-ad

প্রবাসীদের লাশ দেশে যাবে বিনা খরচে : অর্থমন্ত্রী

kamal

অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, প্রবাসীদের যৌক্তিক দাবি পূরণে সরকার বদ্ধপরিকর। প্রবাসীদের মরদেহ এখন থেকে দেশে বিনা খরচে যাবে। সবার প্রচেষ্টায় আগামী ২১ বছরে বাংলাদেশ হবে বিশ্বের অন্যতম একটি উন্নত দেশ।

সম্প্রতি ইতালি আগমনে আওয়ামী লীগের দেয়া সংবর্ধনা সভায় অর্থমন্ত্রী এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘সবাইকে দেশ প্রেমিক হতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। এবার তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের জন্য অর্থনৈতিক মুক্তি আনতে হবে।’

ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। তবে প্রবাসীদের ওয়েজ আর্নার্জ কল্যাণ বোর্ডের সদস্য হওয়ার জন্য মন্ত্রী তাগিদ দেন। তিনি বিনা খরচে ইতালি থেকে দেশে লাশ পাঠানো কথা নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, ‘আজ থেকে বিমানবন্দরে প্রবাসী হয়রানি বন্ধ করা হবে। টাকা পাঠাতে কমিশন বন্ধ করে চার্জবিহীন দেশে অর্থ প্রেরণ করার সুবিধা দেয়া হবে। প্রবাসীদের যেসব দাবি মেনে নেয়ার মতো তার সবগুলোই বাস্তবায়নের আশ্বাস দেন মন্ত্রী। সংবর্ধনা অনুষ্ঠানে রোম বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের সঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার, সর্ব ইউরোপ আওয়ামী লীগের সহ-সভাপতি কে এম লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি আবু সাইদ খান, আব্দুর রব ফকির, যুগ্ম সাধারণ সম্পাদক আবতাব বেপারী, শোয়েব দেওয়ান, আবু তাহের।