cosmetics-ad

অধিনায়ক মাশরাফির বিদায়

mass

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেই হতে যাচ্ছে মাশরাফি বিন মুর্তজার অধিনায়কত্বের শেষ ম্যাচ। অ’শ্রুসি’ক্ত চোখে বিদায় বললেন অধিনায়ক মাশরাফি। আজ ওয়ানডে দলের নেতৃত্ব থেকে স’রে দাঁড়িয়েছেন ডানহাতি এই পেসার।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডের আগে বৃহস্পতিবার (৫ মার্চ) সংবাদ সম্মেলনে নেতৃত্ব ছা’ড়ার ঘোষণা দেন তিনি। মাশরাফি বলেন; “জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচ হবে অধিনায়ক হিসেবে আমার শেষ ম্যাচ। তবে খেলোয়াড় হিসেবে আমি জাতীয় দলকে প্রতিনিধিত্ব করবো। আমি আজ সকালে সিদ্ধান্তটি নিয়েছি। পেশাদারিত্বের জায়গা থেকে আমার এই সিদ্ধান্ত।”

mashতবে কেন এভাবে হু’ট করে সরে যাওয়া অধিনায়ক মাশরাফির? এমন উত্তরে ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক বলেন; “বিসিবি এখন থেকে ২০২৩ বিশ্বকাপ নিয়ে ভাবছে। তারা চাচ্ছে নতুন অধিনায়ককে এখন থেকে সেট করতে। আর এ সিদ্ধান্তে আমি বোর্ডের সাথে একমত। তাই অধিনায়কত্ব থেকে স’রে দাঁড়ানো।”

সিরিজটি বাংলাদেশকে এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে। তারপরও মাশরাফির এ ঘোষণা নতুন মাত্রা যোগ করলো শেষ ওয়ানডেতে। দেশের সফলতম অধিনায়ককে জয়ে রাঙাতে মাঠে নামবেন ক্রিকেটাররা।