sentbe-top

কোরিয়ান সরকারের বৃত্তি নিয়ে পড়াশোনা

kgspপ্রতিবছর স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে আন্তর্জাতিক শিক্ষার্থীদের স্কলারশীপ দিয়ে থাকে কোরিয়ান সরকার। বাংলাদেশের ছাত্রছাত্রীরাও এই স্কলারশীপের জন্য আবেদন করতে পারেন। কোরিয়ান সরকারের এই বৃত্তি নিয়ে অনেকেই কোরিয়ার বিখ্যাত বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশোনা করছে।

স্নাতক পর্যায়ে  ‘গ্লোবাল কোরিয়া স্কলারশিপ ২০১৫’  এ আবেদনের শেষ তারিখ ৯ অক্টোবর। আবেদনপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আবেদন করতে হবে কোরিয়ান দূতাবাসে।

এই বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কোরিয়াতে পড়াশোনার সব খরচ বহন করে কোরিয়ান সরকার। পাশাপাশি কোরিয়ার লিভিং এলাউন্সসহ বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা দিয়ে থাকে। আগ্রহীরা আবেদনের বিস্তারিত যেনে নিতে পারেন http://bgd.mofa.go.kr/english/as/bgd/mission/notice/index.jsp ঠিকানায়। এছাড়া www.niied.go.kr এবং www.gks.go.kr থেকেও জানা যাবে।

আবেদনের ঠিকানা : এমবাসি অব দ্য রিপাবলিক অব কোরিয়া, ৪ মাদানী এভিনিউ, বারিধারা, ঢাকা। আবেদনের বিষয়ে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইটে।

 

নিচের সংবাদটিও আপনার ভালো লাগতে পারেঃ


 

south-korean-visaদক্ষিণ কোরিয়ার ভিসার জন্য প্রয়োজনীয় তথ্য

বাংলাদেশী নাগরিকদেরকে দক্ষিণ কোরিয়া স্টুডেন্ট ভিসা, ভিসিট ভিসা, বিজনেস ভিসা, জব ভিসা দিয়ে থাকে। ভিসা প্রসেসিংয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সময়মত ব্যবস্থা করতে না পারলে অনেক ঝামেলায় পড়তে হয়। তথ্যগুলো আগে থেকে জেনে নেওয়াই ভাল।

 

sentbe-top