Search
Close this search box.
Search
Close this search box.

আইফোন ৬ এর দাম ২৭ কোটি টাকা!

gold-iphone-6স্পেশাল হতে; স্পেশাল কিছু করতে; স্পেশাল কিছু কিনতে পছন্দ করে অনেকেই। তাদের জন্য এবার স্পেশাল দিনে স্পেশাল টেক পণ্য নিয়ে এসেছে বিলাসবহুল পণ্য নিমার্তা প্রতিষ্ঠান গোল্ডগেনিয়ে।

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে স্বর্ণ ও ডায়মন্ড দিয়ে তৈরি আইফোন ৬ বাজারে ছেড়েছে কোম্পানিটি। তবে তার জন্য গুণতে হবে বেশ অর্থ। হতে হবে ধনকুবের।

chardike-ad

রোববার ডেইলি মেইলসহ একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে জানানো হয়েছে, বিক্রির জন্যই বাজারে আনা হয়েছে ফোনটি। ডায়মন্ডের সংখ্যা হিসেবে এর দাম ধরা হয়েছে ১৫ হাজার ৩০০ ডলার থেকে ৩৫ লাখ ১০ হাজার মার্কিন ডলার; বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১১ লাখ ৯২ হাজার ১৫৩ টাকা থেকে ২৭ কোটি ৩৪ লাখ ৯৪ হাজার ৭১ টাকা।

ফোনটির জনক ল্যাবান রুমস জানিয়েছেন, ৩৫ লাখ ১০ হাজার মার্কিন ডলারে এ ফোনকে বর্তমানে বিশ্বের মধ্যে সবচেয়ে ব্যয়বহুল বলে ধারণা করা হচ্ছে। আমি মনে করি এর দাম একটি ছোট দ্বীপের সমান।

ইতোমধ্যেই আইফোনটি কিনতে আগ্রহীদের তালিকায় নাম লিখিয়েছেন বিশ্বের দ্রুত মানব উসাইন বোল্ট, সাবেক ফুটবল তারকা ডেভিড বেকহাম ও র্যােপ তারকা ও সঙ্গীত প্রযোজক পি ডিড্ডি।

বিলাসবহুল আইফোনটিতে ব্যবহার করা হয়েছে ২৪ ক্যারেট স্বর্ণ। এতে অ্যাপলের লোগোটি ডায়মন্ড দিয়ে খোদাই করা হয়েছে। আর চারপাশে রয়েছে স্বর্ণ, প্লাটিনাম, রোজগোল্ডের মতো মূল্যবান ধাতু।