Search
Close this search box.
Search
Close this search box.

চেন্নাই-রাজস্থান ২ বছর নিষিদ্ধ

IPLআইপিএলের ষষ্ট আসরে স্পট ফিক্সিংয়ের দায়ে দুই ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়েলসকে ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এ ছাড়া ওই আসরে স্পট ফিক্সিংয়ের দায়ে চেন্নাই সুপার কিংসের টিম প্রিন্সিপাল ও ভারতীয় ক্রিকেট বোর্ডের বিতাড়িত সভাপতি এন শ্রীনিবাসনের জামাতা গুরুনাথ মায়াপন্ন সব ধরনের ক্রিকেট কার্যক্রম থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। একই অপরাধে রাজস্থান রয়েলসের কর্ণধার রাজ কুন্দ্রাকেও এই শাস্তি দেওয়া হয়েছে।

chardike-ad

প্রাক্তন বিচারপতি রাজেন্দ্র মাল লোধার নেতৃত্বে তিন সদস্যের কমিটির প্রতিবেদনের ভিত্তিতে মঙ্গলবার এসব রায় দেন ভারতের উচ্চ আদালত।

২০১৩-র আইপিএল কেলেঙ্কারি সারা ক্রিকেট বিশ্বে সাড়া ফেলে দিয়েছিল। শান্তাকুমারন শ্রীসন্থসহ নামী ক্রিকেটারদের জড়িয়ে যাওয়া, গ্রেফতার ও তারপর জেল। এসব ছাড়াও ছিল সমাজের নানা প্রতিষ্ঠিত ব্যক্তির নাম উঠে আসা আইপিএল কেলেঙ্কারি কাণ্ডে। সেই সময়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি এন শ্রীনিবাসনের জামাই তথা চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ‘টিম প্রিন্সিপাল’ গুরুনাথ মাইয়াপ্পন ও রাজস্থান রয়্যালসের মালিক রাজ কুন্দ্রার নামও জড়িয়ে যায় এই কেলেঙ্কারিতে। এদিন দেশটির সুপ্রিম কোর্ট জানিয়েছে, সব জেনেশুনেই গুরুনাথ ও রাজ বেটিং কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন, ফলে কঠিন সাজাই প্রাপ্য ছিল তাদের।