Search
Close this search box.
Search
Close this search box.

গৃহবধূকে প্রবাসীর ঘরে পাঠিয়ে আপত্তিকর ছবি!

feni_districtজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর নাম ভাঙ্গিয়ে সোনাগাজীতে প্রবাসীর কাছ থেকে চাঁদা আদায় করেছে ছাত্রলীগ-যুবলীগের নামধারী তিন নেতা। ঘটনা জানাজানি হলে ওই প্রবাসী এলাকা ছেড়ে আত্মগোপন করে।

এলাকাবাসী সূত্র জানায়, গত প্রায় ১০ দিন আগে প্রবাস থেকে সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের উত্তর সোনাপুর গ্রামের তিন বাড়ীয়ার মো: নুরুজ্জামান। দেশে ফেরার পর তার জন্য বিভিন্ন স্থানে পরিবারের পক্ষ থেকে পাত্রী খোঁজা হচ্ছিল।

বিষয়টি জেনে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক সাঈদ আনোয়ার, আমিরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইফতেখার হোসেন ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইয়ুব নবী ফরহাদ ফন্দি আঁটে।

chardike-ad

প্রতিবেশী মৃত সিরাজ মিকারের স্ত্রী রিনা আক্তারকে হুমকি-ধমকি দিয়ে শনিবার রাতে সুকৌশলে নুরুজ্জামানের ঘরে পাঠাতে বাধ্য করে এ তিন নেতা।

পরে জোরপূর্বক আপত্তিকর ছবি তুলে জিম্মি করে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। ওই স্ট্যাম্পের মাধ্যমে ১ লাখ ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। রবিবার রাতে চাঁদার টাকা পরিশোধ করে ঘটনাটি কাউকে না জানাতে উল্টো হুমকি-ধমকি দেয়।

ঘটনাটি এক কান দুই কান করে পুরো এলাকায় জানাজানি হলে ওই তিন নেতার হয়রানির ভয়ে কেউ মুখ খুলছে না। একপর্যায়ে নুরুজ্জামান এলাকা ছেড়ে অন্যত্র আশ্রয় নেয়। এনিয়ে এলাকার সাধারণ মানুষের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

উপজেলা যুবলীগ-ছাত্রলীগের দায়িত্বশীল সূত্র ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ওই তিন ছাত্রলীগ-যুবলীগ নেতা উপজেলা আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার ঘনিষ্ঠ হওয়ায় কেউ প্রতিবাদ করতে সাহস করছে না।

এ প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ জানান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী এমপি তথা ছাত্রলীগ-যুবলীগের নাম ভাঙ্গিয়ে কেউ অপকর্ম করলে ছাড় দেয়া হবে না। বিষয়টি খোঁজখবর নিয়ে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

সোনাগাজী মডেল থানার ওসি হারুন-উর রশিদ জানান, তিনি বিষয়টি সম্পর্কে অবগত নন। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এর আগে পরশুরামের এক প্রবাসীর স্ত্রীকে প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করে ৮ লাখ টাকা হাতিয়ে নেয় সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব চৌধুরী রবিন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর আলোচিত-সমালোচিত হয় সরকার দলীয় এই ছাত্রসংগঠন। একের পর এক সোনাগাজীর ছাত্রলীগ-যুবলীগ নেতাদের অপকর্মের ঘটনায় দলীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।