Search
Close this search box.
Search
Close this search box.

‘আমেরিকার চেয়েও নিরাপদ বাংলাদেশ’

Menonবেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশ আমেরিকার চেয়ে নিরাপদ একটি রাষ্ট্র। এখানে কিছু মানুষ রয়েছে যারা রাজনৈতিক উদ্দেশ্যে বাংলাদেশে অনিরাপদ রাষ্ট্র হিসেবে চিহ্নিত করার চেষ্টা করছে।

শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারের একটি অভিজাত হোটেলে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা আয়োজিত কাস্টমার সাকসেস সামিট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

chardike-ad

মন্ত্রী বলেন, ফ্রান্সে হামলায় ১৫০ জন নিহত হওয়ার পরও সেখানে জলবায়ু সম্মেলন করার জন্য উদ্যোগ নেওয়া হয়। কিন্তু বাংলাদেশে বিচ্ছিন্নভাবে ৩ জন বিদেশি নিহত হওয়ার পর সতর্কতা জারি করে। এটা গ্রহণযোগ্য নয়।

মন্ত্রী বলেন, ২০১৪ সালের ১ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে বিদেশি ভ্রমণে এসেছিলেন ৭৭ হাজার। কিন্তু ২০১৫ সালের ১ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ৮৭ হাজার বিদেশি পর্যটক এসেছেন। এতে প্রমাণিত হয় বাংলাদেশ একটি নিরাপদ রাষ্ট্র।

পর্যটন মন্ত্রী বলেন, সরকার পর্যটন শিল্পের বিকাশে ধারাবাহিক উন্নয়ন পরিকল্পনা নিয়েছে। এর মধ্যে কক্সবাজারকে দেওয়া হয়েছে অগ্রাধিকার। এখানে অবকাঠামোর ধারাবাহিক উন্নয়ন, ৩১ ডিসেম্বর আন্তর্জাতিক বীচ ফ্যাস্টিভল আয়োজন এবং ২০১৬ সালের পর্যটনবর্ষে ১০ লাখ পর্যটক আগমনের টার্গেট করা হয়েছে। এটা সফল হবে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কক্সবাজারেরর সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, সিভিল এভিয়েশনেরর চেয়ারম্যান এম সানাউল হক, বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনের চার্জ দ্য এফেয়ার্স ক্রিস্টিয়ান টারডিফ, ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন, আটাবের সাধারণ সম্পাদক আসলাম খান ও সহসভাপতি আবু জাফর বক্তব্য রাখেন।