cosmetics-ad

জিকির-আসকারে মুখর ইজতেমা ময়দান

image_174358_1484372060

৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্যায়ের দ্বিতীয় দিন মুসল্লিদের জন্য বিভিন্ন ভাষায় বয়ান চলছে। রোববারের আখেরি মোনাজাতের জন্য বিশেষ সতর্ক ব্যবস্থা নেয়া হয়েছে।

দেশ বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লির ইবাদত-বন্দেগি আর জিকির-আসকারে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন মুখরিত তুরাগ পাড়। পরকালের সমৃদ্ধি অর্জনে মুসল্লিদের করণীয় নিয়ে দু’দির ধরে বিভিন্ন ভাষায় বয়ান করছেন বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের বুজুর্গ আলেমরা।

ইজতেমায় অংশ নিয়ে আলেমদের সারগর্ভ বয়ানে অনুপ্রাণিত মুসল্লিরা। বিশেষ এই ধর্মীয় আয়োজনে অংশ নিতে পেরে তারা সন্তুষ্ট। মুসল্লিদের আশা, আল্লাহকে পাবার আশায় তাদের ইজতেমায় অংশগ্রহণ।

ইজতেমার ক’দিন ধরেই টঙ্গী ও এর আশপাশের এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন গাজীপুরের এসপি মো. হারুন অর রশীদ। তিনি জানান, এবার কন্ট্রোল রুমে জরুরি ব্যবস্থার জন্য বম্ব ডিসপোজাল ইউনিট এবং স্কোয়াড টিম রাখা হয়েছে।

এছাড়া গলিতে গলিতে টহল বাহিনী, চেকপোস্ট, নৌ-টহল রয়েছে। বিশেষ করে বিদেশি মুসল্লিদের অবস্থানগুলোতে বেশি সংখ্যক সাদা পোশাকে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন এসপি।

রেওয়াজ অনুযায়ী আসরের নামাজের পর ইজতেমা মাঠে শতাধিক যৌতুকবিহীন বিয়ে পড়ানো হবে।

ইজতেমার ক’দিন টংগী থেকে সব রুটে বিশেষ বাস ও ট্রেন চালু আছে। আখেরি মোনাজাতের জন্য রোববার বাস এবং ট্রেনের সংখ্যা বাড়ানো হবে।