Search
Close this search box.
Search
Close this search box.

কক্সবাজারে বিমানের প্রথম বোয়িং ফ্লাইট চলাচল শুরু

biman-coxbazarকক্সবাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রীবাহী বোয়িং বিমান চলাচল শুরু হয়েছে। বিমানের বোয়িং ৭৩৭ ফ্লাইটটি ১৫২ জন যাত্রী নিয়ে বৃহস্পতিবার বিকাল ৫টা ৪০ মিনিটে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে। একই ফ্লাইট সন্ধ্যা সাড়ে ৬টায় ১১২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে।

৬ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে সম্প্রসারিত বিমানবন্দরে বোয়িং বিমান চলাচল উদ্বোধন করেন। সেদিন তিনি বোয়িং বিমানেই কক্সবাজার-ঢাকা আসা-যাওয়া করেন। কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা আগামী বছর। কিন্তু তার আগেই কাজ শেষ হওয়ায় বোয়িং বিমান চলাচল শুরু হলো।

chardike-ad

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার সাধন কুমার মহন্ত বলেন, বৃহস্পতিবার থেকে ঢাকা-কক্সবাজারের মধ্যে চালু হওয়া বোয়িং বিমানের যাত্রীদের ঢাকা বিমানবন্দরে রজনীগন্ধা ফুল দিয়ে এবং কক্সবাজার বিমানবন্দরে শুভেচ্ছা কার্ড দিয়ে বরণ করে নেওয়া হয়।

তিনি জানান, ঢাকা-কক্সবাজার রুটে জনপ্রতি সর্বনিম্ন ৪ হাজার টাকা থেকে শুরু করে সাড়ে ৮ হাজার টাকা পর্যন্ত ভাড়া রয়েছে। । প্রতি বৃহস্পতিবার এবং শনিবার বিকেল ৫টায় একটি করে ফ্লাইট কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করবে। পর্যটকদের অবকাশ যাপনের জন্য সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার এবং সপ্তাহের প্রথম দিন শনিবারকে বাছাই করে নেওয়া হয়েছে।