sentbe-top

দুপুরে ঢালাই করা ব্রিজ ভেঙে পড়ল বিকেলেই

satkhira-bridge১৭ লাখের বেশি টাকা ব্যয়ে নির্মাণাধীন ব্রিজ দুপুরে ঢালাই দেওয়ার পর ভেঙে পড়েছে বিকেলেই। নিম্নমানের মালামাল আর দুর্বল সাটারিংয়ের কারণে সাতক্ষীরার তালা সদরের শাহপুর খালের উপর নির্মাণাধীন ব্রিজটির এই হাল বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা জানান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কোনো তদারকি নেই। মোটা অংকের টাকা ঘুষ লেনদেনের মাধ্যমে যেনতেন ভাবে শেষ করা হচ্ছে ব্রিজের কাজ। সিডিউল অনুযায়ী কোনো কাজ হচ্ছে না। ঠিকাদারি প্রতিষ্ঠান হিসাবে কাজ বাস্তবায়ন করছেন খুলনা জেলার পাইকগাছা উপােজলার মেসার্স চাঁদনী এন্টারপ্রাইজ।

শাহাপুর গ্রামের এনায়েত আলী জানান, কপোতাক্ষ নদের সংযোগ খালের উপর ২০ ফুট দৈর্ঘ্য ব্রিজটির ছাদ ঢালাইয়ের কাজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে শেষ হয়। কিন্তু বিকেল ৪টার দিকেই ভেঙে পড়ে।

এ বিষয়ে তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান বলেন, দুর্বল সাটারিং করার জন্য ব্রিজটি ভেঙে পড়েছে। এতে ঠিকাদারই বেশি ক্ষতির সম্মুখীন হবেন। তাকে আবার নতুন ভাবে ব্রিজটি করে দিতে হবে। ঘুষ লেনদেন বা নিন্মমানের মালামাল ব্যবহারের কথা তিনি অস্বীকার করেন।

এদিকে তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন বলেন, ঢালাই দেওয়ার সময় ব্রিজটি ভেঙে পড়েছে। এজন্য ঠিকাদারকে আবারো নতুন করে ব্রিজটি করে দিতে হবে।

sentbe-top