sentbe-top

রেল লাইনটি এখন ঝুলন্ত ব্রিজ!

rail-lineবন্যার পানির স্রোতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার একটি রেল লাইনের নিচে প্রায় সব মাটি সরে গেছে। এতে সৃষ্টি হয়েছে বিশাল গর্তের। প্রবল বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণেই এই প্রবল স্রোতের সৃষ্টি হয়েছে। আর এতে রেল লাইনটি পরিণত হয়েছে একটি ঝুলন্ত ব্রিজে।

লালমনিরহাট রেলওয়ের কর্মকর্তারা বলছেন, গেলো রোববার লালমনিরহাটে ভয়াবহ বন্যায় লালমনিরহাট-বুড়িমারী রেল পথের হাতীবান্ধা মেডিক্যাল মোড় এলাকায় লাইনের নিচ দিয়ে প্রচণ্ড বেগে পানি প্রবাহিত হয়। আর এর ফলে মাটি সরে গিয়ে বিশাল গর্তের সৃষ্টি হয়। এ কারণে গত গেলো ৫ দিন বুড়িমারী স্থলবন্দরের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

তবে কবে নাগাদ রেল যোগাযোগ সচল হবে তা এখনো নিশ্চিত করে বলতে পারছেন না রেলওয়ে কর্তৃপক্ষ।

বুড়িমারী স্থলবন্দর এলাকার বাসিন্দা আসাদুজ্জামান বলেন, রেলপথ ভেঙে যাওয়ার কারণে ট্রেন চলাচল বন্ধ থাকায় আমাদের দুর্ভোগে পড়তে হচ্ছে। বুড়িমারী-লালমনিরহাট সড়ক পথে ছোট বড় খাল তৈরি হওয়ায় চলাচলে কষ্টকর হয়ে পড়েছে। সে কারণে ট্রেনে চলাচল আরামদায়ক। কিন্তু রেলপথ ভেঙে পড়ায় আমরা এখন চরম দুর্ভোগে পড়েছি।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার নাজমুল হোসেন জানান, লালমনিরহাট বুড়িমারী রেল রুটের অনেক স্থানে রেল লাইনের ওপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হয়। আর এতে করে বেশ কিছু স্থানে গর্ত তৈরি হয়েছে। আমাদের রেলের ইঞ্জিনিয়াররা ঘটনাস্থল পরিদর্শন করেছে। পানি কমলে কাজ শুরু করা হবে।

sentbe-top