Search
Close this search box.
Search
Close this search box.

১৩০ রানেই অলআউট দক্ষিণ আফ্রিকা, ভারতের টার্গেট ২০৮

bhuvneshwar-kumarভারতের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২৮৬ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ২০৯ রানে।

৭৭ রানের লিড নিয়ে দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। ২ উইকেট হারিয়ে ৬৫ রান ‍তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল স্বাগতিকরা। বৃষ্টির কারণে তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। আজ চতুর্থ দিনে খেলা শুরু হয়। কিন্তু সুবিধা করতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

chardike-ad

ভারতের পেসারদের বোলিং তোপে আজ চতুর্থ দিনে বাকি ৬৫ রান তুলতেই ৮টি উইকেট হারায় প্রোটিয়ারা। তাতে মাত্র ১৩০ রানে অলআউট হয়েছে ফাপ ডু প্লেসিস বাহিনী। প্রথম ইনিংসে ৭৭ রানের লিড পাওয়ায় জয়ের জন্য ভারতের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ২০৮ রান। যেহেতু টেস্টের চতুর্থ দিন চলছে তাই এই টার্গেটে যেকেউ জিততে পারে।

দক্ষিণ আফ্রিকার ১০টি উইকেটই ভারতের পেসাররা ভাগাভাগি করে নিয়েছেন। মোহাম্মদ সামি ও জাসপ্রিত বুমরাহ ৩টি করে উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার ও হার্দিক পান্ডিয়া।

ব্যাট হাতে এই ইনিংসে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স সর্বোচ্চ ৩৫ রান করেছেন। ৩৪ রান করেছেন এইডেন মার্করাম। ১৫টি রান এসেছে কেশব মহারাজের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।