Search
Close this search box.
Search
Close this search box.

এসএসসি পরীক্ষা দিতে এসে মা হলেন শীলা

shilaপরীক্ষা দিতে এসে মা হলেন শীলা আক্তার নামের এক এসএসসি পরীক্ষার্থী। বৃহস্পতিবার দিনাজপুরের বোচাগঞ্জের একটি পরীক্ষা কেন্দ্রে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানায়, বৃহস্পতিবার সারাদেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। লাখো শিক্ষার্থীর মতো পরীক্ষার হলে গিয়েছিলেন শীলা আক্তারও। যথারীতি বাংলা প্রথম পত্রের প্রশ্ন হাতে পেয়ে উত্তরপত্রে লিখতেও বসেছিলেন। এমন সময় শুরু হয় প্রসব ব্যথা। হলের দায়িত্বরত শিক্ষক প্রথমে বুঝে উঠতে পারছিলেন না। তবে কিছুক্ষণের মধ্যেই তাদের কাছে বিষয়টি স্পষ্ট হয়।

chardike-ad

শীলাকে দ্রুত হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হয়। সেখানে পৌঁছেই পুত্র সন্তান জন্ম দেন এ কিশোরী। বৃহস্পতিবার দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে বি সেতাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। শীলার বাড়ি উপজেলার চেংগন গ্রামে। তার বাবার নাম নজিমউদ্দীন। জেবি স্মৃতি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছিলেন শীলা আক্তার।

মা ও ছেলে দুইজনই সুস্থ আছেন বলে চিকিৎসক ডা. নাজমুল ইসলাম জানান। এদিকে কেন্দ্র সচিব মো. আমিনুল ইসলাম বলেন, ‘পরীক্ষা শুরুর কিছুক্ষণ পরই ওই ছাত্রীর প্রসব বেদনার কথা জানতে পেরে আমরা তাকে সুচিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে প্রেরণ করি।’ শীলা বোচাগঞ্জের চেংগন গ্রামের নজিম উদ্দীনের কন্যা এবং স্থানীয় জেবি স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

এক বছর আগে কাহারোল উপজেলার উচিৎপুর গ্রামের মো. মামুনের সঙ্গে বিয়ে হয় তার। অন্তঃসত্ত্বা অবস্থায়ই পরীক্ষার প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার হলে হাজির হয়েছিলেন শীলা।