cosmetics-ad

সারাদেশে সোমবার বিক্ষোভ করবে বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কালো পতাকা কর্মসূচিতে বাধা দেওয়ার প্রতিবাদে সোমবার সারাদেশে প্রতিবাদ মিছিল করবে বিএনপি। শনিবার বিকালে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বর্তমান সরকার পুলিশের ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে। পুলিশকে যে পরিমাণে ক্ষমতা দেওয়া হয়েছে তাতে মনে হচ্ছে পুলিশের হাতেই এখন গণতন্ত্রের মৃত্যু পরোয়ানা। দেশ এমন এক অবস্থায় রয়েছে যাতে মনে হচ্ছে, কারও মৃত্যুর পর জানাজা, কুলখানি ও রূহের মাগফেরাত কামনা করতে গেলেও পুলিশের অনুমতি নেওয়া লাগবে।

তিনি আরো বলেন, বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। বিরোধী দলের প্রতিবাদ ও সমালোচনা দমন করতে সরকার পুলিশকে লেলিয়ে দিয়েছে। আজকে ফুটপাতে দাঁড়িয়ে শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করতে গেলে দলের নেতাকর্মীদের পাইকারি হারে পেটাতে পেটাতে গাড়িতে তোলা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন দলের সহ-দফতর সম্পাদক বেলাল আহমদ, তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।