cosmetics-ad

পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনের নামে টাকা নিলে শাস্তি

passport-week

পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনের নামে কেউ টাকা নিলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন (আরএমপি) পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম। রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ে ‘পাসপোর্ট সপ্তাহ-২০১৭’ উদ্বোধনকালে তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

পুলিশ কমিশনার বলেন, কোনো হয়রানি ছাড়াই সাধারণ মানুষ যেন নির্ধারিত সময়েই পাসপোর্ট হাতে পান সেদিকে সবার নজর রাখতে হবে। কোনো পুলিশ সদস্য যদি পাসপোর্ট ভেরিফিকেশনের নামে অর্থ দাবি করেন তাহলে সরাসরি অভিযোগ করতে অনুরোধ জানিয়েছেন তিনি।

রাজশাহীর পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সরকার বেতন দেয় মানুষকে সেবা দেওয়ার জন্য। আপনারা কোনো হয়রানি ছাড়াই নিয়ম অনুয়ায়ী কাজটি করবেন।

দালালমুক্ত পরিবেশে হয়রানি ছাড়া পাসপোর্ট সেবা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে আরএমপি কমিশনার বলেন, শিক্ষিত মানুষ ছাড়াও প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষ এখানে পাসপোর্ট করতে আসেন। তাদের সহযোগিতা করুন। আপনারা সহায়তার হাত বাড়িয়ে দিলেই কেউ আর দালালের খপ্পরে পড়বেন না।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবজাউল আলম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে জানানো হয়, রাজশাহী বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ে ২০১০ সাল থেকে এই পর্যন্ত তিন লক্ষাধিক মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) দেওয়া হয়েছে। ভিসা দেওয়া হয়েছে ১ হাজার ১শ’ ৫০টি। এতে সরকারের প্রায় ৯০ কোটি টাকার রাজস্ব আদায় হয়েছে।

সূত্র- বাংলা নিউজ