Search
Close this search box.
Search
Close this search box.

‘দেশে চাকরির অভাব নেই, তবে যোগ্য লোকের অভাব’

Sahriar alomদেশ থেকে বেকার সমস্যা দূরীকরণে সরকারের সুদূরপ্রসারী পরিকল্পনা আছে জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশে চাকরির অভাব নেই, তবে যোগ্য লোকের অভাব আছে। তরুণদের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে নিজেকে যোগ্য এবং দক্ষ করে গড়ে তুলতে হবে।

শনিবার রাজশাহীর বাঘা উপজেলা অডিটোরিয়ামে ক্যারিয়ার কাউন্সিলিং ও সিভি রাইটিং-এর উপর আয়োজিত ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

chardike-ad

প্রতিমন্ত্রী বলেন, আগামীদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে তরুণদেরই এগিয়ে আসতে হবে। হতাশা মানুষকে পিছনে ঠেলে দেয় উল্লেখ করে তিনি কাউকে হতাশ না হবার পরামর্শ দেন।

তিনি আরও বলেন, বাংলাদেশে যাতে একটি লোকও বেকার না থাকে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় আজকের এই ওয়ার্কশপ। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় এধরণের প্রশিক্ষণ ব্যবস্থা অব্যাহত থাকবে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীন রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে চারঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল ইসলাম, কমিউনিটি রেডিও বড়ালের পরিচালক মো. শাহরিয়ার লিঙ্ক, এনআরবি এর বিজনেস কোঅর্ডিনেটর নাহিদ ফেরদৌস রনীসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন