cosmetics-ad

ভাগ্যের দুয়ার খুলে গেল জার্মান ভক্ত মাগুরার আমজাদের

amzad-magura

দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ। ইতোমধ্যে রাজধানীসহ সারাদেশে শোভা পাচ্ছে আর্জেন্টিনা, ব্রাজিলসহ বিভিন্ন দেশের পতাকা। সমর্থকদের উচ্ছ্বাস আর ভালবাসার এই দৌড়ে শামিল হয়েছিলেন মাগুরার এক কৃষক আমজাদ হোসেন। তিনি পাঁচ কিলোমিটার দৈর্ঘ্যের জার্মানির পতাকা বানিয়ে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন। সেই সাথে ভাগ্যের দুয়ার খুলে গেল সেই কৃষকের, যাচ্ছেন জার্মানি।

জার্মান ফুটবলের ভক্ত মাগুরার কৃষক আমজাদ হোসেন নিজ খরচে বিশ্বের সবচেয়ে দীর্ঘ জার্মান পতাকা তৈরি করেছেন। তার এই কীর্তিতে খুশি হয়ে বাংলাদেশের জার্মান দূতাবাস তাকে জার্মানিতে ঘুরতে নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

মঙ্গলবার আমজাদের তৈরি পতাকার প্রদর্শনীতে উপস্থিত হন বাংলাদেশের জার্মান দূতাবাসে কর্মরত ক্যারেন উইজোরা। তিনি বিশ্বের মধ্যে সবচেয়ে দীর্ঘ জার্মান পতাকা দেখে অভিভূত হন। এসময় তিনি কৃষক আমজাদকে জার্মানিতে নিয়ে যাওয়ার কথা বলেন।

amzad-maguraমাগুরা সদর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে জার্মানির পাঁচ কিলোমিটার দীর্ঘ পতাকাটি প্রদর্শিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি কূটনীতিক ক্যারেন উইজোরা বলেন, ‘আমরা আমজাদের এ উদ্যোগে অভিভূত। তার তৈরি করা পতাকাটি এখন পৃথিবীর সবচেয়ে দীর্ঘ জার্মান পতাকা। তাই আমরা পতাকাটি দেখতে মাগুরা ছুটে এসেছি।’

জানা গেছে, আমজাদ অনেক কষ্ট করে পতাকাটি তৈরি করেছেন। আগামীতে তাকে সহযোগিতার আশ্বাস দিয়েছে জার্মান দূতাবাস। আমজাদের জার্মানি সফরের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে দূতাবাস।

কূটনীতিক ক্যারেন উইজোরা বলেন, ‘আশা করছি এবারের বিশ্বকাপে জার্মানি চ্যাম্পিয়ন হবে এবং বাংলাদেশ শিগগিরই বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে।’ তিনি বাংলাদেশের ফুটবলকে এগিয়ে নিতে জার্মানির সহায়তা দেয়ার কথা বলেন।

amzad-maguraজার্মান দূতাবাসের শিক্ষা ও সংস্কৃতি কর্মকর্তা তামারা কবির এসময় বলেন, ‘আমজাদ বাংলাদেশ ও জার্মানির মধ্যে দারুণ বন্ধুত্বের স্বাক্ষর রেখেছেন।’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ হাসান সিরাজ সুজা, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাফিজার মোল্লা। এছাড়া পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে জার্মান ফ্যান ক্লাবের সদস্যরা এ অনুষ্ঠানে যোগ দেন।