cosmetics-ad

মালয়েশিয়ায় পাম বাগান থেকে বাংলাদেশি শ্রমিকের লাশ উদ্ধার

malaysia-ripon

মালয়েশিয়া প্রবাসী রিপন হোসেন (৪২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সে যশোরের চৌগাছা উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের খড়িঞ্চা স্কুলপাড়া গ্রামের ইছাহাক আলীর পুত্র। নিহতের চাচাত ভাই সিঙ্গাপুর প্রবাসী আমিনুর রহমান জানান, সোমবার রাতে মালয়েশিয়ার একটি শহরের পাম বাগান থেকে তার লাশ উদ্ধার করা হয়।

তিনি জানান, রিপন পাঁচ ভাই তিন বোনের মধ্যে সবার বড় ভাই। এক কন্যার জনক রিপন চৌগাছা বাজারে স্বর্ণের কারিগরের কাজ করত। পরিবারে একটু স্বচ্ছলতা আনার আশায় ধার-দেনা করে দুবছর আগে সে মালয়েশিয়া যায়। তবে সেখানে তার বৈধ কাগজপত্র হয়নি। নিহতের পিতা ইছাহাক আলী গুরুতর অসুস্থ।

নিহতের পিতা ইছাহক আলী জানান, মালেশিয়ায় তার ছেলে একটি পামট্রি বাগানে কাজ করতেন। সোমবার রাতে একটি পামবাগান থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয় বলে তিনি অন্য প্রবাসীদের মাধ্যমে জানতে পেরেছেন।

নিহতের চাচাতো ভাই আমিনুর জানান, ইতিমধ্যেই তার নাগরিকত্ব সনদপত্রসহ অানুষঙ্গিক কাগজপত্র মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জমা দেয়া হয়েছে। হাইকমিশনে আনুসাঙ্গিক কাজ শেষ করলে দ্রুত তার মরদেহ দেশে আনা সম্ভব হবে।

তিনি আরো জানান, মরদেহ দেশে আনার জন্য যে খরচ। তা পরিশোধের সামর্থ্য রিপনের পরিবারের নেই। রিপনের পিতা তার ছেলের মরদেহ দেশে আনতে সহায়তার জন্য সরকার ও হাইকমিশনের দৃষ্টি সহযোগিতা চেয়েছেন।