Search
Close this search box.
Search
Close this search box.

প্রতারক রুবেলের অপকর্মের ভুক্তভোগী ক্রিকেটার রুবেল হোসেন

rubelদক্ষিণ আফ্রিকা সফরে গোটা দল চলে গেলেও যেতে পারেননি পেসার রুবেল হোসেন। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই তাকে ফিরতে হয়েছে! একজন ক্রিকেটারের জন্য এটা অনেক বড় খবরই বটে। দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন বিভাগ তার ছাড়পত্র আটকে দিয়েছে। এয়ারলাইনস থেকে নাকি জানানো হয়েছে, রুবেলের নিরাপত্তা ছাড়পত্র আসার সম্ভাবনা নেই। কিন্তু কেন ঘটল এমন অনাকাঙ্খিত ঘটনা?

ঘটনা খতিয়ে দেখতে গিয়ে বেড়িয়ে এসেছে অস্বস্তিকর তথ্য! ‘রুবেল হোসেন’ নামটি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে কালো তালিকাভুক্ত। মানে রুবেল হোসেন নামে কোনো এক ব্যক্তি দক্ষিণ আফ্রিকায় গিয়ে কোনো অপরাধ করেছে, তাই এই নামটি গ্রহণ করছে না দেশটির ইমিগ্রেশন বিভাগ। তারা অপরাধী রুবেলের সঙ্গে পেসার রুবেলকে গুলিয়ে ফেলেছে! এই কারণেই দক্ষিণ আফ্রিকা যাওয়ার অনুমতি পাচ্ছেন না জাতীয় দলের এই গতিতারকা।

chardike-ad

ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছে বিসিবি। তাদের ফিরতি মেইলে পাওয়া গেছে এসব অস্বস্তিকর তথ্য! ই-মেইলে বলা হয়েছে, রুবেল হোসেন নামে এক ব্যক্তি এর আগে দক্ষিণ আফ্রিকায় প্রতারণামূলক কোনো অপরাধ করেছেন। নামটি তাই সে দেশের ইমিগ্রেশন কালো তালিকাভুক্ত করে রেখেছে। বিসিবি এখন প্রমাণের চেষ্টা করছে, দক্ষিণ আফ্রিকা যে রুবেল হোসেনের কথা বলছে, সেই রুবেল হোসেন ক্রিকেটার রুবেল হোসেন নন। বিষয়টি তাদের বোঝাতে পারলেই হয়তো দক্ষিণ আফ্রিকায় যাওয়ার সুযোগ হবে পেসার রুবেলের।

দুঃখজনক ব্যাপার হলো, এই গতিতারকাকে এখন প্রমাণ করতে হবে যে তিনি ক্রিকেটার রুবেল। পাশাপাশি ক্রিকেটার রুবেলকে দক্ষিণ আফ্রিকার সামনে নতুন করে তুলে ধরার চ্যালেঞ্জ এখন বিসিবির সামনে। বিসিবির পক্ষ থেকে এখন প্রোটিয়াদের সামনে ক্রিকেটার রুবেল হোসেনকে প্রতিষ্টিত করার চেষ্টা করছে।